পর্তুগালকে কান্নায় ভাসিয়ে সেমিতে মরক্কো

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১০, ২০২২ সময়ঃ ১১:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৫ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে সেমির লক্ষ্যে ইতিহাস রচনা করলো মরোক্কো। তারা পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো উঠে গেলো সেমিফাইনালে।

প্রথমার্ধের শুরুতেই ১ গোলে এগিয়ে যায় মরক্কো। খেলার ৪২ মিনিটে ইউসুফ এন নেসাইরির হেড থেকে আসে এ গোল। এই ১ গোলের লিড নিয়েই এগিয়ে থাকে আফ্রিকার এই দেশটি। পুরো ৯০ মিনিট ধরে পর্তুগীজদের আটকে রেখে অবশেষে জয় নিয়ে পার হয় কোয়ার্টারের পথ।

বিশ্বকাপে এর আগে দুইবার মুখোমুখি হয়েছিল মরোক্কো ও পর্তুগাল। গ্রুপপর্বের সেই দুইবারের দেখায় একবার মরোক্কো ও একবার পর্তুগাল জিতেছিল। আজকের খেলায় জয় দিয়ে সরাসরি সেমি ফাইনালে উঠে যায় মরক্কো।

কাতারের আল থুমামা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ৯টায়।

নকআউট পর্বে এবারই প্রথম মুখোমুখি হয় দল দুটি। আজকের এই জয়ে ইতিহাস গড়ে প্রথম কোনো আফ্রিকান দল হিসেবে সেমিফাইনালে যায় তারা।

প্রতিদ্বন্দ্বীতা যতই ছোট হয়ে আসছে শিরোপার আরো কাছাকাছি পৌঁছে যাচ্ছে স্বপ্ন পূরণে ততই অঙ্গীকারবদ্ধ দলগুলো। বিশেষ করে অঘটনের জন্ম দিয়ে এগিয়ে আসা দলগুলোর জন্য সেই স্বপ্ন আরো বড় হয়ে দেখা দেয়, মরক্কো তেমনই একটি দল।

গ্রুপ পর্বে ক্রোয়েশিয়ার-বেলজিয়ামের মত দলকে টপকে শীর্ষস্থান লাভের পর শেষ ষোলতে স্পেনকে পেনাল্টিতে পরাজিত করে প্রথমবারের মত কোয়ার্টার ফাইনালে খেলতে আসা ছিল মরক্কোর জন্য স্বপ্নের চেয়েও বেশিকিছু।

কিন্তু সেই স্বপ্নকে বাস্তবে রুপ দিয়ে তারা এবার সেমি ফাইনাল মোকাবেলা করবে। যেখানে তাদের জন্য অপেক্ষায় আছে ফ্রান্স কিংবা ইংল্যান্ড।

আজ রাতেই আরেক কোয়ার্টারে মুখোমুখি হবে ফ্রান্স ও ইংল্যান্ড। তাদের মধ্যে যে জয়ী হবে তারা উঠে যাবে সেমি ফাইনালে। সেখানে তারা মুখোমুখি হবে মরক্কোর।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G